আন্তর্জাতিক এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

নিউজিল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক জয়

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার ওয়ানডেতে জয়ের দেখা পেলো বাংলাদেশ। নিউজিল্যান্ডকে সর্বনিম্ন ৯৮ রানে গুটিয়ে ৯ উইকেটে জয় তুলে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ঘরের মাঠে টানা ১৮তম জয়ের অস্ট্রেলিয়ার রেকর্ড ছোঁয়ার লক্ষ্য নিয়ে খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। কিন্তু দিনটা ছিল বাংলাদেশের। কিউইদের মাত্র ৯৮ রানে গুটিয়ে জয়ের মঞ্চ তৈরি করে দিয়েছিল পেসাররা। টপ অর্ডারদের ব্যাটিং ঝড়ে সহজেই সেই লক্ষ্য পেরিয়ে ঐতিহাসিক জয় পায় টাইগাররা, আর এর মাধ্যমে এড়ালো হোয়াইটওয়াশ।

শনিবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর ৪টায় (নিউজিল্যান্ড সময় সকাল ১১ টা) নিউজিল্যান্ডের নেপিয়ারে তৃতীয় ওয়ানডে খেলতে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এদিন টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টাইগারদের বোলিং তোপে কিউইরা মাত্র ৯৮ রানে অলআউট হয়ে যায়।

এদিন নিজেদের ওয়ানডে ইতিহাসে মাত্র দ্বিতীয়বার প্রতিপক্ষের ১০টি উইকেটই নিলেন বাংলাদেশের পেসাররা। আর বাংলাদেশের বিপক্ষে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়ল কিউইরা। দেশের মাটিতে এই রান তাদের চতুর্থ সর্বনিম্ন।

৯৯ বা তার কম রানের লক্ষ্যে এই ম্যাচের আগেও কখনো হারেনি বাংলাদেশ। তবে এই ম্যাচে একটু বেশি দাপট দেখিয়েই জিতল নাজমুল হোসেন শান্তর দল। চোখের সমস্যার কারণে সৌম্য সরকার উঠে যাওয়ার পর শেষদিকে এনামুল হক বিজয় বিদায় নিলেও ৯ উইকেটের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ।

ওয়ানডে উইকেটের ব্যবধানে নিউজিল্যান্ডের বিপক্ষে এটাই বাংলাদেশের সবচেয়ে সবচেয়ে বড় জয়। আগের বড় জয়টি ছিল ৭ উইকেটে, ২০০৮ সালে মিরপুরে। সব মিলিয়ে ৪৫ ওয়ানডেতে কিউইদের বিপক্ষে এটা বাংলাদেশের একাদশতম জয়।

আজকের ম্যাচের আগে নিউজিল্যান্ডের মাটিতে কখনোই তাদের হারাতে পারেনি বাংলাদেশ। ৯ উইকেট ও ২০৯ বল হাতে রেখে এবার এলো ঐতিহাসিক প্রথম জয়। ১৯তম ম্যাচে এসে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডেতে হারাল বাংলাদেশ।

২০২২ সালে মাউন্ট মঙ্গানুইতে টেস্টে স্মরণীয় জয় পাওয়া বাংলাদেশ কিউইদের বিপক্ষে এবার ওয়ানডেতেও পেল জয়ের স্বাদ। বাকি কেবল টি-টোয়েন্টি, অধরা সে জয়ের খোঁজে আগামী ২৭ ডিসেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ।

Related posts

নিষেধাজ্ঞা তুলে নিলো ফিফা, আসন্ন অনূর্ধ্ব ১৭ নারী বিশ্বকাপ ভারতেই অনুষ্ঠিত হচ্ছে

Mims 24 : Powered by information

কানাডায় নদী থেকে বাংলাদেশি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

Mims 24 : Powered by information

রাশিয়ার বিরুদ্ধে বড় নিষেধাজ্ঞার ঘোষণা পশ্চিমাদের

razzak

Leave a Comment

Translate »