এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় জীবনধারা বাংলাদেশ ব্রেকিং ব্রেকিং নিউজ

বিপিএলের দশম আসরের উদ্বোধন: প্রথম ম্যাচেই শরিফুলের হ্যাট্রিক

পর্দা উঠল বিপিএলের দশম আসরের। শুক্রবার (১৯ জানুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দুই দলের খেলোয়াড়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে উদ্বোধন করেন টুর্নামেন্টের।  মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বেলুন উড়িয়ে, স্মোক কালার বোম ফাটিয়ে অনুষ্ঠিত হয় মিনিট দশেকের উদ্বোধনী আয়োজন।

বিপিএলের দশম আসরে এবার অংশ নিচ্ছে সাত দল। গেল আসরের ঢাকা ডমিনেটর্সের বদলে এবার আছে দুর্দান্ত ঢাকা। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছাড়াও আছে ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে শিরোপাধারী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে দিয়েছে দুর্দান্ত ঢাকা। যদিও বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগের নয় আসরে চার বারই শিরোপা জিতেছে তারা। এবারের বিপিএলেও ফেবারিট তারা। কিন্তু প্রথম ম্যাচে  শরিফুল ইসলামের হ্যাট্রিকে ভর করে সহজেই ৫ উইকেটে জয়ী হয় দুর্দান্ত ঢাকা।

এ দিনের ম্যাচটা স্মরণীয় হয়ে থাকবে ঢাকার পেসার শরীফুল ইসলামের হ্যাটট্রিকের জন্য। সপ্তদশ ওভার পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উইকেট পড়েছিল মাত্র একটি। তারপরও দুর্দান্ত ঢাকার বিপক্ষে বড় সংগ্রহ পায়নি কুমিল্লা। শেষ দুই ওভারে হুড়মুড়িয়ে ৫ উইকেট হারিয়ে ফেলে গত বারের চ্যাম্পিয়নরা, এরমধ্যে ২০তম ওভারের শেষ তিন বলে হ্যাট্রিক করেন শরিফুল ইসলাম।

এদিন শরিফুল ইসলামের হ্যাটট্রিকের সঙ্গে অন্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লাকে ১৪৩ রানেই আটকে দেয় দুর্দান্ত ঢাকা। শরিফুল এবারের বিপিএলের প্রথম এবং সবমিলিয়ে সপ্তম হ্যাটট্রিক করেন।

কুমিল্লার দেওয়া ১৪৪ রানের লক্ষ্য ১৯.৩ ওভার খেলে পাঁচ উইকেট হারিয়ে সহজেই টপকে যায় ঢাকা। উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত গড়ে দেন দুই ওপেনার মোহাম্মদ নাইম ও গুনাতিলাকা।  নাঈম দ্রুত রান তোলায় আরেক ওপেনার দানুস্কা গুনাতিলাকাকে ঝুঁকি নিতে হয়নি। দুজন মিলে উদ্বোধনী জুটিতে ১০১ রান যোগ করেন ১২.৪ ওভারে।

বিপিএল ২০২৪ এ কিছু জায়গায় উন্নতির আভাস মিলেছে। গত বছর ডিসিশন রিভিউ সিষ্টেম (ডিআরএস) শুরু থেকে ছিলো না। এবার শুরু থেকে পুরো আসরে আছে ডিআরএস। সম্প্রচারে নতুনত্ব আনতে স্পাইডার ক্যামেরা ও ব্যাগি ক্যামেরা ব্যবহার করা হবে প্রথমবার। ধারাভাষ্যের মান বাড়াতে রমিজ রাজা, রাসেল আর্নল্ডদের মতন প্রতিষ্ঠিতদের আনা হয়েছে। প্রথমবারে মতন বিপিএলের একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। যেখানে বিভিন্ন মৌলিক তথ্য পাওয়া যাচ্ছে এবং যা হালনাগাদও করা হবে।

৭ দলের বিপিএল ২০২৪ আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি। ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে প্রায় দেড় মাসের বিপিএল আসরের পর্দা নামবে।

Related posts

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর আব্দুর রউফ তালুকদার

razzak

‘৫০ বছরের সবচেয়ে বড় ধাক্কা’ আসছে পণ্য বাজারে: বিশ্ব ব্যাংক

razzak

খালেদা জিয়ার থেমে-থেমে জ্বর আসছে, খাবারের রুচি নেই

razzak

Leave a Comment

Translate »