এই মাত্র এই মাত্র পাওয়া খেলাধুলা জাতীয় ব্রেকিং ব্রেকিং নিউজ

দশম বিপিএলে বরিশালের প্রথম শিরোপা

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে শিরোপা জিতলো ফরচুন বরিশাল। চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে দশম আসরের শিরোপা নিজেদের করে নেয় তামিম ইকবালের নেতৃত্বাধীন তারকাবহুল দল ফরচুন বরিশাল। এর আগে তিনবার ফাইনালে খেললেও অবশেষে তামিম ইকবালের হাত ধরে বিপিএলে নিজেদের প্রথম শিরোপার দেখা পেল বরিশাল।

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে দশম আসরের ফাইনালে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে খেলতে নেমে ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে শিরোপা ঘরে তোলে ফরচুন বরিশাল।

১৫৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বরিশালকে দুর্দান্ত শুরু এনে দেয় তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। দুজনের ব্যাট থেকে আসে ৭৬ রান। ২৬ বলে ৩৯ রান করে সাজঘরে ফেরেন তামিম। তামিমের আউটের পর বেশিক্ষণ পিচে থাকতে পারেননি মিরাজও। মঈন আলীকে উড়িয়ে মারতে গিয়ে ২৯ রান করে বাউন্ডারি লাইনে ধরা পড়েন তিনি।

দুই উইকেট চলে যাওয়ার পর কাইল মেয়ার্স ও মুশফিকুর রহিমের ব্যাটে এগোতে থাকে বরিশালের রানের চাকা। এরমধ্যে মেয়ার্স দুবার জীবন পান। মঈন আলির ওভারে একবার রিশাদ হোসেন, আরেকবার জনসন চার্লজ তার ক্যাচ ছাড়েন।

জীবন পেয়ে জয়ের খুব কাছে চলে গেলেও মেয়ার্স ব্যক্তিগত ৪৬ রানে মুস্তাফিজুর রহমানের বলে আউট হন। মুশফিকুর রহিমও ফিজের বলে ক্যাচ তুলে বিদায় নেন, ১৮ বলে তিনি করেন ১৩ রান। বাকি কাজটা শেষ করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ডেভিড মিলার। মিলার ৮ ও রিয়াদ করেন ৭ রান। তারা দলকে নিয়ে যান জয়ের বন্দরে।

এর আগে শুরুতে ফিল্ডিং নিয়ে কুমিল্লার ব্যাটারদের চাপে ফেলার চেষ্টা করেন বরিশালের বোলাররা। সুনিল নারিনকে ওপেনিংয়ে নামিয়েও পরিকল্পনায় সফল হতে পারেনি ভিক্টোরিয়ান্সরা। অধিনায়ক লিটন দাসের সাথে জুটিতে বেশিক্ষন টিকতে পারেননি তাওহিদ হৃদয়ও। ১৫ রানে তাকে সাজঘরে পাঠান জেমস ফুলার।

লিটনের লড়াইও ১৬ রানে থামিয়ে দেন জনসন চার্লস। মাহিদুল একপ্রান্তে লড়াই করতে থাকেন। মাত্র ৩ রানে মইন আলি রান আউটের ফাঁদে পড়েন। ৭৯ রানে ৫ উইকেট হারায় কুমিল্লা। পরে ষষ্ঠ উইকেট জুটিতে ৩৬ রান করেন জাকের আলী আর মাহিদুল। ইনিংসের সর্বোচ্চ ৩৮ রান করে মাহিদুল ফিরে গেলে জাকের আলীর সঙ্গে জুটি বাধেন রাসেল। সপ্তম উইকেট জুটিতে ৩৯ রান করেন এ দুজন। জাকের আলী ২০ বলে ২৩ ও রাসেল ১৪ বলে ২৭ রান করেন।

বিপিএলের ফাইনালে এর আগে এই দুদল খেলেছিল ২০২২ সালে। সেবার তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে কুমিল্লা এক রানে নাটকীয়ভাবে জিতেছিল বরিশালের বিপক্ষে। তবে এবার ‘বুড়োদের দল’ খ্যাত বরিশাল টানা চার ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছে।

এদিকে বৃহস্পতিবার (২৯ ফেব্রুযারি) রাতে বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার হয়েছেন যারা, তাদের স্মরণে বিপিএল ফাইনাল ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়।

Related posts

শ্রদ্ধা ও ভালবাসায় বঙ্গবন্ধুর শতবর্ষ

Mims 24 : Powered by information

ফিনল্যান্ড গ্রিন পার্টির নির্বাহী কমিটির সদস্য হলেন ড. মজিবুর দপ্তরি

razzak

পোর্তো সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হলেন প্রবাসী শাহ আলম

razzak

Leave a Comment

Translate »